Bangladesh

Medical board did not find anything in Khaleda Zia's health

Medical board did not find anything in Khaleda Zia's health

Bangladesh Live News | @banglalivenews | 16 Sep 2018, 11:22 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ১৭ : খালেদা জিয়া খুবই অসুস্থ, তাকে অবিলম্বে বিদেশে গিয়ে, কমপক্ষে গুলশানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করানোর অনুমতি দেয়া হোক- বিএনপি’র এমন দাবির মুখে সরকার গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা কারাগারে গিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করে নতুন কিছু পাননি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ কথা জানান।

 

তিনি বলেন, খালেদা জিয়া হাসপাতালে ভর্তি হতে চাইলে বঙ্গবন্ধু মেডিকেলই ভালো হবে বলে চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন।

 

পাঁচ সদস্যের ওই মেডিকেল বোর্ড শনিবার পরীক্ষা শেষে রোববার তাদের প্রতিবেদন হস্তান্তর করেন।


‘নতুন কোনো সিরিয়াস উপসর্গ যোগ হয়নি’ উল্লেখ করে ডাক্তার হারুন বলেন, খালেদা জিয়ার আগে থেকেই রিউম্যাটয়েড আর্থারাইটিস (গেঁটে বাত) রয়েছে। সে কারণে দুই হাতে ও পিঠে ব্যথা অনুভব করেন। সেজন্য তাকে ব্যবস্থাপত্র দিয়েছেন চিকিৎসকরা।  ৭৩ বছর বয়সী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে হৃদযন্ত্র, রক্তচাপ বা ডায়াবেটিসের কোনো সমস্যা পাওয়া যায়নি বলে জানান তিনি। ‘মেডিকেল বোর্ড উনাকে ট্রিটমেন্ট দিয়ে এসছেন। এরপরেও যদি হাসপাতালে ভর্তি হওয়া দরকার বলে তিনি মনে করেন, তাহলে মেডিকেল বোর্ড তাকে এমন একটি হাসপাতালে ভর্তি হতে বলেছেন যেখানে সব ডিসিপ্লিনের চিকিৎসা দেওয়া হয়।’ সেক্ষেত্রে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হওয়ার পরামর্শই দেওয়া হয়েছে বলে জানান আবদুল্লাহ আল হারুন।


জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজার রায়ে গত ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। অসুস্থতার কারণে অন্যান্য মামলায় তিনি আদালতে হাজির হতে অনিচ্ছা প্রকাশ করেছেন।