Bangladesh

No need for Khaleda Zia to undertake treatment abroad: Medical Board

No need for Khaleda Zia to undertake treatment abroad: Medical Board

| | 08 Apr 2018, 05:47 am
ঢাকা, এপ্রিল ৮ঃ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থায় চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার দরকার নেই বলে জানিয়েছেন তার মেডিকেল বোর্ডের প্রধান ডাক্তার শামসুজ্জামান।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা হওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে রাখা হয়েছে নাজিমউদ্দিন রেডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

 

মেডিকেল বোর্ডের প্রধান ডাক্তার শামসুজ্জামান জানান, বেগম জিয়া দুই ধরণের বাতজনিত রোগে ভুগছেন। শামসুজ্জামান বলেন, তিনি কারাগারে যাওয়ার আগে থেকেই অসুস্থতায় ভুগছিলেন। তিনি এখন কিছু রোগে ভুগছেন এবং ঔষধও খাচ্ছেন। তার নতুন কিছু রোগও দেখা দিয়েছে, যেমন বাম হাতে ব্যথা, ঝিনঝিন করা, ডান পায়ে ব্যথা এবং কোমরে ব্যথা।

 

এদিকে, খালেদা জিয়াকে বাসে পেট্রোল বোমা মেরে আটজনকে হত্যার মামলায় গ্রেপ্তার দেখিয়েছে কুমিল্লার একটি আদালত।

 

এদিকে খালেদা জিয়ার আইনজীবীরা এদিন কুমিল্লার এ মামলায় তার জামিনের আবেদন করেছেন। এ বিষয়ে শুনানির জন্য  করলে তা শুনানির জন্য আগামী মঙ্গলবার দিন রেখেছে আদালত।

 

নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির ডাকে টানা হরতাল-অবরোধের মধ্যে ২০১৫ এর ৩ ফেব্রুয়ারি রাতে চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলা হলে দগ্ধ হয়ে আটজনের মৃত্যু হয়।

 

চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার পরদিন মামলা করেন। তদন্ত শেষে বিস্ফোরক আইনে ও হত্যার অভিযোগে আলাদা দুটি অভিযোগপত্র দেয় পুলিশ। দুই মামলাতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করা হয়।

 

ওই অভিযোগপত্র গ্রহণ করে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল আদালত। এর মধ্যে খালেদা ঢাকার দুর্নীতি মামলায় কারাগারে যাওয়ায় কুমিল্লার মামলাতেও তাকে গ্রেপ্তার দেখানো আবেদন করে রাষ্ট্রপক্ষ।