Bangladesh

PM's flight error case: 11 people left

PM's flight error case: 11 people left

| | 04 Apr 2018, 08:44 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৪: বাংলাদেমের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় দায়ের করা রাষ্ট্রদ্রোহিতা মামলায় ১১ আসামিকেই অব্যাহতি দিয়েছেন আদালত।

 একইসঙ্গে অব্যাহতি পাওয়া আসামিদের মধ্যে তিন জনের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের অনুমতি দিয়েছেন আদালত।


বুধবার (৪ এপ্রিল) মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিসিটি) ইউনিটের পরিদর্শক মাহবুবুল আলম আসামিদের অব্যাহতির আবেদন করলে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা আবেদন গ্রহণ করে এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এ তথ্য জানিয়েছেন।


মামলায় অব্যাহতি পাওয়া আসামিরা হলেন— প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামীউল হক, লুৎফর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসেন, বিমানের প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এম সিদ্দিক, প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন এবং মেকানিক শাহ আলম, নাজমুল হক ও আসামি সিদ্দিকুর রহমান। এর মধ্যে সিদ্দিকুর রহমান, নাজমুল হক ও শাহ আলমকে দায়িত্ব অবহেলার অভিযোগে অভিযুক্ত করা হয়।


উল্লেখ্য, ২০১৬ সালের ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। ত্রুটি মেরামত করে সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতির পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান।

Image: Wikimedia Comons