Bangladesh

Underpas in Naogaon

Underpas in Naogaon

Bangladesh Live News | @banglalivenews | 11 Apr 2019, 07:03 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১১ : নওগাঁ শহরে লিটন ব্রিজ সংলগ্ন আন্ডারপাস নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে। নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ ব্রিজের মোড়ে অসহনীয় ট্রাফিক জ্যাম নিরসনে ওষুধপট্টির সাথে সুপারীপট্টি সংযুক্ত করে এ আন্ডারপাসটি নির্মাণের প্রকল্প হাতে নেয়া হয়।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, নওগাঁ শহরের ভেতর দিয়ে লিটন সেতু হয়ে একটিমাত্র সড়ক রয়েছে। যার কারণে এখানে সার্বক্ষণিক দুর্বিসহ যানজট লেগেই থাকে। এতে মানুষ এবং যানবাহন চলাচলের ক্ষেত্রে মারাত্মকভাব বাধাগ্রস্ত হয়ে থাকে। এই যানজট নিরসনে লিটন সেতু সংলগ্ন ওষুধপট্টির সাথে সুপারী পট্টির সংযোগ করে প্রায় ৬৮ লক্ষ টাকা ব্যয়ে এ আন্ডারপাস নির্মাণ কাজ হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে এর নির্মাণ কাজ শুরু হয়ে দ্রুত গতিতে এগিয়ে চলেছে। তিনি আরও বলেছেন নওগাঁ শহরে এধরনের ব্যস্ততম স্থানে আরও আন্ডারপাস নির্মাণ করা হবে।

 

অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান বলেছেন র্বুমান সরকারের সময়ে দেশে ব্যপক উন্নয়ন সাধিু হচ্ছে। নওগাঁ জেলাতেও এ উন্নয়ন কর্মধারা অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় নওগঁ শহরের সবচেয়ে ব্যস্ততম এলাকা লিটন ব্রিজের নিকট যে আন্ডারপাস নির্মাণ হচ্ছে তা খুবই সময়োপযোগী এবং অণ্যাবশ্যকীয়। এটি নির্মিত হলে ব্রিজের মোড় এলাকায় যানজট অনেকাংশে কমে যাবে এবং পথচারীরা নিরাপদভাবে চলাফেরা করতে পারবেন।

 

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেন, নওগাঁ শহরে সম্প্রতি প্রচন্ড যানজট বৃদ্ধি পেয়েছে। এ যানজট থেকে যানবাহন ও পথচারীদের কিছুটা মুক্তি দিতেই এ আন্ডারপাস নির্মাণের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। আশাকরি এটি নির্মিত হলে এ এলাকার যানজট মুক্ত হবে এবং যানবাহন ও পথচারীদের চলাচল নিরভিগ্নে হবে।