Bangladesh
খালেদা জিয়ার পাঠানো উকিল নোটিস এখনও হাতে পাওয়া যায়নিঃ আইনমন্ত্রী

21 Dec 2017

#

ঢাকা, ডিসেম্বর ২১ঃ আইনমন্ত্রী আনিসুল হক বৃহস্পতিবার জানিয়েছেন যে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঠানো উকিল নোটিস হাতে পাওয়া যায়নি।

মন্ত্রী সাংবাদিকদের বলেনঃ " যতক্ষণ পর্যন্ত আমার হাতে লিগ্যাল নোটিসটা না পাই… লিগ্যাল নোটিসটা নিয়ে আলাপ আলোচনার পরেই এটার জবাব দেওয়া হবে।”
বি এন পি নেত্রী খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আইনি নোটিশ পাঠিয়েছেন।

 

এই নোটিশ প্রধানমন্ত্রীকে জিয়ার ওনার ব্যাপারে সম্পদ নিয়ে প্রধানমন্ত্রী বক্তব্য দেওয়ায় পাঠিয়েছেন।

 

সংবাদ মাধ্যম সুত্রে খবর অনুযায়ী, ডাক যোগে গতকাল এই নোটিশ পাঠানো হয়েছে।

 

খালেদা জিয়ার আইনজীবী মাহবুব উদ্দীন খোকন আজ সাংবাদিকদের এই বিষয় জানিয়েছেন।

 

নোটিশে বলা হয়েছে যে প্রধানমন্ত্রীকে এই মন্তব্যের জন্য  ‘নিঃশর্ত ক্ষমা’ চাইতে হবে।

 

আরও বলা হয়েছে যে এই ক্ষমার বিষয় সংবাদ মাধ্যমে প্রচার করতে হবে।

 

এই পদক্ষেপ ৩০ দিনের মধ্যে না নেওয়া হলে প্রধানমন্ত্রীকে পাঠানো নোটিশে বলা হয়েছে যে ক্ষতিপূরণ আদায় করতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

কম্বোডিয়া থেকে ফিরে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে, হাসিনা জিয়া ও ওনার পরিবারের বিষয় বলেন বিদেশে বিভিন্ন দেশে তাদের অবৈধ টাকার বিষয়টি বের হয়ে আসছে।

 

উনি তাদেরকে ক্ষমা চাইতে বলেন।


প্রধানমন্ত্রী সেই দিন সৌদি আরবে খালেদা জিয়ার অর্থ নিয়ে এ দেশের গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন।

 

হাসিনা বলেনঃ "আপনারা কি সৌদি আরবে সেই শপিং মলে বিনা পয়সায় শপিং করার জন্য কার্ড পেয়েছেন। দু-একটি ছাড়া কোনো পত্রিকা-টেলিভিশনে তো রিপোর্ট দেখলাম না। আপনাদের এত দুর্বলতা কিসের জন্য। আমার নাম এলে কী করতেন? সৎসাহস হলো না রিপোর্ট দেওয়ার।"

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বুধবার সাংবাদিকদের বলেন, "প্রধানমন্ত্রী যেসব অভিযোগ করেছেন এর কোনো সত্যতা নেই, কোনো অস্তিত্বই নেই। আজকে একটা নোটিস দেয়া হয়েছে, তার কথাটি আমরা জানালাম।”

 

Image: Wikimedia Commons




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics