Bangladesh
গ্লোবাল ওমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ পাচ্ছেন শেখ হাসিনা

Bangladesh Live News | @banglalivenews | 26 Apr 2018

Sheikh Hasina to receive Global Women
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৮ : মর্যাদাপূর্ণ ‘গ্লোবাল ওমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনদিনের সরকারি সফরে অস্ট্রেলিয়া গেছেন।

তিনি সিডনিতে অনুষ্ঠেয় ‘গ্লোবাল সামিট অন ওমেন’ সম্মেলনে যোগ দেবেন। বৃহস্পতিবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাই এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইটে তিনি সিডনির উদ্দেশে রওনা হন। ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী সফরসঙ্গী হিসেবে তার সঙ্গে রয়েছেন।
 

বিশ্বব্যাপী নারী নেতাদের ব্যবসা এবং অর্থনৈতিক বিষয়াবলী-সংক্রান্ত এটি বাৎসরিক সম্মেলন। এবারের সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক এবং কসোভোর সাবেক প্রেসিডেন্ট এ্যাতিফেত জাহজাগারকেও মর্যাদাপূর্ণ ‘গ্লোবাল ওমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ দেয়া হবে। শুক্রবার সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) তারা এই অ্যাওয়ার্ড গ্রহণ করবেন।
 

প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) সূত্রে জানা গেছে, শেখ হাসিনাকে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে এ সম্মাননা দেয়া হচ্ছে। এবারের সম্মেলনে শেখ হাসিনা বাংলাদেশে নারীর ক্ষমতায়ন এবং জাতীয় উন্নয়নের মূলধারায় নারীদের সম্পৃক্তকরণে সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরবেন। আগামী ২৯ এপ্রিল দেশের উদ্দেশে অস্ট্রেলিয়া ত্যাগ করবেন তিনি। পরের দিন তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।
 

ক্যাপশান: সিডনি যাওয়ার পথে শেখ হাসিনাকে বিমানবন্দরে বিদায় জানান সরকারি দলের নেতৃবৃন্দ ছবি: প্রদানমন্ত্রীর কার্যালয় ( পিএমও)’র সৌজন্যে




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics