Bangladesh
খুলনা নির্বাচন প্রত্যাখান করায় আওয়ামী লীগ হামলা করল বিএনপিকে

Bangladesh Live News | @banglalivenews | 16 May 2018

Awami League slams BNP for rejecting Khulna
ঢাকা, মে ১৬ঃ খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের ফল প্রত্যাখান করবার জন্য আওয়ামী লীগ আজ বিএনপি এর বিষয় বলেছে তারা শুধু 'মানছি না মানবো না' নিতিতে বিশ্বাসী।

"সবাই বলছে একটি ভালো নির্বাচন হয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। শুধু একটি দল বিরোধিতা করছে। সেই দলটি বিএনপি। এই দলের নামই হচ্ছে মানি না, মানব না,"  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন।

 

বিএনপি আজ খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে দিয়েছে।

 

দল প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার পদত্যাগকরবার দাবি তুলেছেন।


দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের জানানঃ " গতকালের ভোটে নিরস্ত্র ভোটারদের ওপর অবৈধ সরকারের অবৈধ ক্ষমতার প্রদর্শন হয়েছে।"

"আমি দলের পক্ষ থেকে গতকালের খুলনা করেপোরশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যা করছি এবং প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করছি," উনি বলেন।

দেশের তৃতীয় বৃহত্তম নগরী খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে বিপুল ভোটে হারিয়ে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক।

মঙ্গলবার মাঝ রাতে খুলনার সোনাডাঙ্গা এলাকার বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে স্থাপিত নির্বাচনী ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্র থেকে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেককে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়।

খুলনার মেয়র পদটি বিএনপির দখলে ছিল।


ফলাফলে দেখা যায়, ২৮৬ কেন্দ্রের সবগুলো কেন্দ্রের ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক। অপরদিকে তার থেকে অর্ধেক পিছিয়ে আছেন বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি।

 

এর মধ্যে তিনটি কেন্দ্র স্থগিত করা হয়। বাকি ২৮৬ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক পেয়েছেন ১৭৬৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১০৮৯৫৬ ভোট। ২৮৬ কেন্দ্রের মধ্যে দুটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

 

 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics