Bangladesh
মুক্তি পেলেন হাসনাত করিম

Bangladesh Live News | @banglalivenews | 09 Aug 2018

Karim gets released
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ১০ : জামিনে ছাড়া পেয়েছেন রাজধানীর গুলশানের হলি আর্টিসানে হামলায় গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও প্রকৌশলী হাসনাত করিম।

বৃহস্পতিবার বিকেলে কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগার থেকে তিনি মুক্তি পান। কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ এ কথা জানান।

 

তিনি বলেন, হাসনাত করিমকে হলি আর্টিসান মামলায় অব্যাহতি দিয়ে আদালত থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে, সেটি যাচাই-বাছাই করে বিকেলে তাকে মুক্তি দেয়া হয়েছে। এর আগে পুলিশি তদন্তে অপরাধের সঙ্গে বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাতের সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে মামলার দায় থেকে অব্যাহতি দেন আদালত।

কাশিমপুর কারাগার সূত্রে জানা যায়, বুধবার কারাগাে রাতেই আদালতের কাগজপত্র কারা অফিসে পৌঁছে। বৃহস্পতিবার কাগজপত্র যাচাই-বাছাই শেষে বিকেল সাড়ে ৪টায় তাকে মুক্তি দেয়া হয়। কারাগার থেকে বের হয়ে দ্রততগতিতে কারা ফটকের সামনের রাস্তা থেকে একটি কালো জিপে উঠেন তিনি। তার স্বজনদের সঙ্গে গাড়িতে চড়ে কারা এলাকা ত্যাগ করেন তিনি।


২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে যখন জঙ্গিরা হামলা চালিয়েছিল, তখন স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে সেখানে ছিলেন হাসনাত করিম। ওই ক্যাফেতে জঙ্গিরা

 

১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করেছিল। ক্যাফেতে জিম্মি দশার একটি ভিডিওচিত্র প্রকাশের পর হাসনাতকে নিয়ে সন্দেহের সৃষ্টি হয়।

 

ওই ভিডিওতে হাসনাত করিমকে জঙ্গিদের সঙ্গে আলাপ করতে দেখা যায়। তবে হাসনাতের স্ত্রী জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছিলেন, জিম্মি অবস্থায় তাদের বিভিন্ন নির্দেশ মেনে কাজ করতে হয়েছিল। ওই বছরের ৪ অগাস্ট গ্রেফতার হন হাসনাত করিম। বিশেষ ক্ষমতা আইনে করা ওই মামলায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করে পুলিশ। অবশেষে দুই বছর কারাগারে থাকার পর বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান সাবেক এই শিক্ষক।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics