Bangladesh
৩০ অক্টোবরের পর যে কোনো দিন নির্বাচনের তফসিল ঘোষণা

Bangladesh Live News | @banglalivenews | 11 Sep 2018

New election regime to be released after Oct 30
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ১১ : আগামী ৩০ অক্টোবরের পর যে কোনো দিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ একথা জানান।

 

তিনি বলেন, ‘৩০ অক্টোবর থেকে নির্বাচনের দিন গণনা শুরু হবে। এরপর যে কোন দিন নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।’ সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেবে বলে আশা প্রকাশ করে সচিব বলেন, ‘প্রত্যেকটি রাজনৈতিক দল নির্বাচনের রাজনীতি করে। আমরা আশা করি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যেকটি দল অংশ নেবে।’ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে উল্লেখ করে সচিব বলেন, নির্বাচনের প্রস্তুতি হিসেবে ৩০০ আসনের সীমানা পুননির্ধারণ, ১০ কোটি ৪১ লাখ ভোটারের তালিকা সম্পন্ন সিডি করা হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে সকল জেলা এবং উপজেলাতে এসব সিডি পাঠিয়ে দেয়া হবে। এই সিডি থেকেই ওখানে ভোটার তালিকা মুদ্রণ করা হবে।

 

এছাড়া গত ৫ আগস্ট খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়। দাবি আপত্তি শুনানি শেষে ভোটকেন্দ্র নীতিমালা অনুসারে সব ঠিক করে ৬ সেপ্টেম্বর মাঠপর্যায়ে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এখন সেগুলো কমিশনে পাঠাবে। এরপর সেগুলো যাচাই-বাছাই করে নির্বাচনের ২৫ দিন পূর্বে ভোটকেন্দ্রের গেজেট প্রকাশ করা হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics