Sports
ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

Bangladesh Live News | @banglalivenews | 06 Oct 2018

Bangladesh reach final beating Bhutan
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৬ : সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

অন্যদিকে প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ভারতকে ৩-১ গোলে পরাজিত করে নেপাল। নির্ধারিত সময় ১-১ গোলে ড্র করে দু’দল। আগামী রোববার ফাইনালে শিরোপা লড়াইয়ে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ফুটবল দল। গ্রুপপর্বে এই নেপালকেই ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

 

শুক্রবার সন্ধ্যা ৭টায় থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভুটান। এদিন শুরু থেকেই মাঠে একক আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। খেলার ১ মিনিটে তহুরার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ৪৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মিশরাত জাহান। খেলার ৬০ মিনিটে গোল করে বাংলাদেশ দলকে ৩-০তে এগিয়ে নেন কৃষ্ণা রানী। খেলার একিবারে শেষ মুহূর্তে বাংলাদেশ দলের হয়ে জয় সূচক শেষ গোলটি করেন শামসুন্নাহার।


ভুটানের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড বরাবরই ঋদ্ধ। জাতীয় দল কিংবা বয়সভিত্তিক কোনো পর্যায়েই হারের রেকর্ড নেই লাল-সবুজদের। ভুটানের মাটিতে ভুটানকে তো হারিয়েছেই; গত ডিসেম্বরে ঢাকায়ও হেরেছে ভুটান। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে মারিয়া, তহুরাদের কাছে ৩-০ গোলে হেরেছিল ভুটানের কিশোরীরা।


সাফে এবার দুর্দান্ত সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। গ্রুপের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে শুরু। দ্বিতীয় ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে বি-গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে সেমিতে এ-গ্রুপ রানার্সআপ ভুটানকে পেয়েছে বাংলাদেশ।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics