Bangladesh
এক বছরের কম এবং ৬৫ বছরের বেশি বয়সী নাগরিককে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেবে সরকার

Bangladesh Live News | @banglalivenews | 17 Jan 2019

Selected citizens to get free healthcare service from Bangladesh government
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৭: স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব বিভাগে শিগগিরই শুদ্ধি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন। নতুন সরকারের ১০০ দিনের কর্মসূচি ঘোষণা উপলক্ষ্যে সচিবালয়ে আয়োজিত অনুষ্ঠানে বুধবার দুপুরে গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, অপরাধ যার যার নিজস্ব বিষয়। সরকার এতে কাউকে ছাড় দেবে না। বর্তমান সরকারের মেয়াদ মাত্র শুরু হলো। দ্রুতই স্বাস্থ্য বিভাগের সব ধরনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালানো হবে।


উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের প্রধানসহ চার কর্মকর্তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এরইমধ্যে একজনকে সাময়িক বরখাস্ত করেছে মন্ত্রণালয়।


১০০ দিনের কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, আওয়ামী লীগের এবারের নির্বাচনী ইশতেহার ঘোষিত কার্যক্রমের ভিত্তিতে ১০০ দিনের কর্মপরিকল্পনা ঠিক করা হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উদযাপন করা হবে। অন্য মন্ত্রণালয়ে এটা চালু হবে। যেসব নতুন প্রকল্পর ডিপিপি প্রস্তুত হয়েছে, সেসব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পর পরিকল্পনা কমিশনে পাঠানো হবে। ৫০০০ হাজার শয্যার বিশ্বের সবচেয়ে বড় হাসপাতাল (ঢামেক) তৈরির কাজ তিনমাসে শুরু হবে। প্রতি বিভাগে ১০০ শয্যার একটি করে ক্যানসার হাসপাতাল এবং ১০ শয্যার কিডনি শয্যার হাসপাতাল তৈরির কাজ শুরু হবে।


মন্ত্রণালয় থেকে মাঠপর্যায়ের কার্যক্রমের তদারকি প্রক্রিয়া চালু করা, বিশেষ করে যন্ত্রপাতি, জনবলের কর্মক্ষেত্রে উপস্থিতি তদারকি করা হবে। মন্ত্রণালয়ের কর্মকর্তারা মাঠ পর্যায়ের কার্যক্রমে সরেজমিন পরিদর্শন জোরদার, মন্ত্রী থেকে মাঠপর্যায়ের সবাই স্ব-শরীরে পরিদর্শন করবেন। স্বাস্থ্য বিভাগে পদোন্নতি জোরদার করা হবে। স্বাস্থ্য সেবা বিভাগের কাজ, নাগরিকের অধিকার সম্পর্কে প্রচারণা চালানো হবে। অভিযোগ ও পরামর্শ নিয়ে কাজ বেগবান করতে ওয়েবসাইট চালু হচ্ছে আজই।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics