Bangladesh
নির্বাচনকালীন সরকার কাজ করে যাবেঃ হাসিনা

21 Nov 2013

#

ঢাকা, নভেম্বর ২১: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন যে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাঁকে কার্যভার প্রদান করেছেন নির্বাচনকালীন সরকারের তদারকি করতে যতক্ষণ না দশম সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
"প্রধানমন্ত্রী হিসেবে আমি রাষ্ট্রপতির সাথে দেখা করি ও তাঁকে জানাই যে আমরা নির্বাচনের জন্য তৈরি। তিনি আমাকে অনুমতি দিয়েছেন প্রশাসন চালাতে নির্বাচন হওয়া অবধি," হাসিনা সংসদে বলেন।
 
"রাষ্ট্রপতির সাথে আলোচনা করে আমরা মন্ত্রীসভা গঠন করেছি বিভিন্ন রাজনৈতিক দলের সংসদদের নিয়ে," তিনি বলেন।
 
তিনি বিএনপি ও অন্যান্য বিরোধীদলদের আহ্বান জানান নির্বাচনে অংশগ্রহণ করতে।
 
তিনি তাঁদের আশ্বাস দেন যে নির্বাচন বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।
 
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বুধবার বলেন যতক্ষণ না বিরোধীদল বিএনপি যোগ দিচ্ছে ততক্ষণ নবগঠিত মন্ত্রিসভা মাল্টিপার্টি সরকার হিসেবে ধরা হবে।
 
"এটি অল-পার্টি সরকার গঠনের প্রথম ধাপ। এটি মাল্টিপার্টি সরকার হিসেবে কাজ করবে যতক্ষণ না বিএনপি এতে যোগ দিচ্ছে। বিএনপি যোগ দিলেই এটি অল-পার্টি সরকার হয়ে যাবে," ইনু বলেন।
 
অন্যদিকে, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বুধবার বলেন বিরোধীদল সরকার-আয়োজিত কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না।
 
"মানুষ নিরপেক্ষ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন চায়। আমাদের অবস্থান খুবই স্পষ্ট - আমরা নির্বাচনে অংশগ্রহণ করব না যদি না একটি নির্দলীয় প্রশাসন এর তদারকি করে," ফখরুল বলেন।
 
  ছয়জন মন্ত্রী ও দুইজন প্রতিমন্ত্রী সোমবার শপথ গ্রহণ করেন অল-পার্টি পোল-টাইম অন্তর্বর্তী সরকারে যোগদান করার জন্য।
 
রাষ্ট্রপতি বঙ্গভবনের দরবার হলে এই শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালন করেন।
 
নতুন মন্ত্রীরা হলেন - আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য রৌশান এরশাদ, মহাসচিব এবিএম রুহুল আমিন হওলাদার ও আনিসুল ইসলাম মাহমুদ।
 
দুইজন প্রতিমন্ত্রীরা হলেন - মজিবুল হক ছুন্নু ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম।  



Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics