Finance
বাংলাদেশী উদ্যোক্তারদের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্টের মার্কেট এক্সেস সেন্টার

Bangladesh Live News | @banglalivenews | 16 Feb 2019

US establishes centre to work with Bangladeshi entrepreneurs
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ১৭: বাংলাদেশের তরুণ উদ্যোক্তাদের (স্টার্টআপ) সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্রের মেন্টরিং প্রতিষ্ঠান মার্কেট এক্সেস সেন্টার (ইউএসএমএসি)। বাংলাদেশের স্টার্টআপদের সহযোগিতা করতে বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষ ও যুক্তরাষ্ট্রর মার্কেট এক্সেস সেন্টারের মধ্যে সমঝোতা স্বাক্ষর হয়েছে।

ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিসকোতে শুক্রবার এই সমঝোতা স্বাক্ষর হয়। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও মার্কেট এক্সেস সেন্টার এর ঊর্ধ্বতন কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।। ঢাকায় আইসিটি বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার আজ একথা জানানো হয়েছে।


উল্লেখ্য, মার্কেট এক্সেস সেন্টার বিশ্বব্যাপী স্টার্ট-আপদের মেন্টরিং করে। এ ছাড়া তারা স্টার্টআপগুলোকে আন্তর্জাতিক পরিমন্ডলে ফান্ড বা তহবিল পেতেও সাহায্য করে। প্রতিষ্ঠানটি অনলাইনে কিংবা সরাসরি এসব সাহায্য করে থাকে।

 

বাংলাদেশের স্টার্ট-আপদের সঙ্গে মার্কেট এক্সেস সেন্টার সুদূরপ্রসারী সম্পর্ক সৃষ্টি করা এ সমঝোতার অন্যতম লক্ষ্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এছাড়া প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ক্যালিফোর্নিয়াতে অবস্থিত গুগলস-এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics