Finance
দ্রুত অগ্রসর হচ্ছে ডিজিটাল বাংলাদেশ

Bangladesh Live News | @banglalivenews | 02 Mar 2019

Digital Bangladesh is progressing
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘ভিশন-২০২১ এর দিকে দ্রুত অগ্রসর হচ্ছে বাংলাদেশ।

এ ভিশন বাস্তবায়ন হলে সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ দেখবে বিশ্ব।’ স্পেনের বার্সেলোনায় বৃহস্পতিবার অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠানের শেষদিনে হুয়াওয়ের স্টল পরিদর্শন শেষে কোম্পানির কর্মকর্তাদের এ কথা বলেন মন্ত্রী। এ সময় হুয়াওয়ের দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রেসিডেন্ট জেমস উ এবং বাংলাদেশের সিইও ঝাং জেংজুন মন্ত্রীর সঙ্গে ছিলেন।


তথ্যপ্রযুক্তিমন্ত্রী বলেন, ‘অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশ অগ্রসর হচ্ছে। আমরা সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ দেখতে চাই বলেই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলছি এবং ইন্টারনেট অব থিংস (আইওটি), অগমেন্টেড রিয়েলিটি (এআর), ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) ইণ্যাদি প্রযুক্তিকে গ্রহণ করার পক্ষে।’


হুয়াওয়ের স্টল পরিদর্শন শেষে মোস্তাফা জব্বার বলেন, ‘তাদের অনেক উন্নত প্রযুক্তি রয়েছে এবং এমডাব্লিউসিতে তারা ইতোমধ্যে অনেক অত্যাধুনিক সল্যুশন নিয়ে এসেছে। এটি খুবই আশার বিষয় যে হুয়াওয়ে বাংলাদেশের নেটওয়ার্কিং অবকাঠামো নির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে।’


স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-২০১৯ সোমবার শুরু হয়ে শেষ হয়েছে বৃহস্পতিবার। হুয়াওয়ে তাদের প্রোডাক্ট ও সল্যুশনগুলো ফিরা গ্রান ভিয়া হল-১ এর বুথ ১এইচ৫০, হল ৩ এর বুথ ৩আই৩০ এবং ইনোভেশন সিটি জোনের হল ৪ এর বুথ ৭সি২১ ও হল ৭ এর ৭সি৩১ এ প্রদর্শন করছে।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics