Sports
টাইগারদের নিরাপত্তায় থাকবে আইরিশ ও বৃটিশ প্রাইভেট সিকিউরিটি ফোর্স

Bangladesh Live News | @banglalivenews | 02 May 2019

Bangladesh cricketers to get tight security during World Cup
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২ : আর মাত্র ২৮ দিন পর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরের। তারও আগে আয়ারল্যান্ডে তিন জাতি (বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ আর আয়ারল্যান্ড) ক্রিকেটে অংশ নেবে মাশরাফির দল।

আপাতত গন্তব্য আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিন। বুধবার বেলা ১১টার সময় ডাবলিনের পথে যাত্রা শুরু করে টাইগাররা। এমিরেটসের ফ্লাইটে দুবাই হয়ে ডাবলিন। বিশ্বকাপ মিশনের প্রথম পদক্ষেপ হিসেবে আয়ারল্যান্ড যাত্রা করা মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, সৌম্য, সাব্বির, মিঠুন, লিটন, মোস্তাফিজ, মোসাদ্দেক ও মিরাজরা এখন বিমানে।


তারা ভাল খেলে পারফরমেন্সের উজ্জ্বল আভায় মাঠ আলোকিত করে সফল হয়ে ফিরে আসুন- গোটা জাতির কামনা সেটাই। পাশাপাশি ক্রিকেটার, কোচ তথা জাতীয় দলের বহরের নিরাপত্তা নিয়েও আছে চিন্তা। ক্রাইস্টচার্চের সেই লোমহর্ষক, পৈশাচিক ও বর্বোরোচিত প্রাণসংহারি হামলায় হতবিহ্বল অবস্থায় দেশে ফেরার পর কেটেছে মাত্র ৪৭ দিন। তারপর আবার দেশের বাইরে পাড়ি জমিয়েছে প্রিয় জাতীয় দলের ক্রিকেটাররা। আত্মীয়, পরিজন, স্বজন, ভক্ত, সমর্থক, সুহৃদ শুভানুধ্যায়ী তথা গোটা জাতি যে শুধুই তাদের সাফল্য কামনায় উন্মুখ- তা নয়। ক্রিকেটার, কোচিং স্টাফ তথা পুরো দলের জীবনের নিরাপত্তা নিয়েও চিন্তিত ও উদ্বিগ্ন।


সবাই দলের সাফল্য কামনার পাশাপাশি সৃৃষ্টিকর্তার আনুকূল্য ও দয়াও কামনা করছেন কায়মনে। পাশাপাশি একটি প্রশ্ন সবার মনে উঁকিঝুঁকি দিচ্ছে- ‘আচ্ছা ক্রিকেটারদের জন্য আয়ারল্যান্ড ও যুক্তরাজ্যে কেমন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে? জানা গেল, বিসিবি ক্রিকেটার, বিদেশি-দেশি কোচিং স্টাফ, টিম অফিসিয়ালসহ পুরো দলের নিরাপত্তা জোরদার করতে সচেষ্ট। পুরো দলকে একটা বাড়তি নিরাপত্তার চাঁদরে ঢেকে রাখারও উদ্যোগ নেয়া হয়েছে।


বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে আয়ারল্যান্ডে তিন জাতি টুর্নামেন্ট চলাকালীন ১৬-১৭ দিন (১৭ মে ফাইনাল শেষে ১৮ মে যুক্তরাজ্য যাবে জাতীয় দল) আইরিশ নিরাপত্তা কর্মীদের নিরাপত্তা বেষ্টনি ছাড়াও টিম বাংলাদেশের সাথে সার্বক্ষণিক ৭ সদস্যের প্রাইভেট সিকিউরিটি ফোর্স নিয়োগ করা হবে।


আয়ারল্যান্ডে বাংলাদেশ হাইকমিশন ঐ স্থানীয় প্রাইভেট সিকিউরিটি ফোর্স নিয়োগের ব্যবস্থা করবে। সেই আইরিশ প্রাইভেট নিরাপত্তা কর্মীদের কাজ সূচারুভাবে সম্পাদন ও সার্বিক তত্ত্বাবধানে থাকবেন বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর (অব.) হোসেন ইমাম। 




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics