Bangladesh
আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য গ্রেফতার

Bangladesh Live News | @banglalivenews | 20 May 2019

Two members of Ansarullah Bangla Team arrested
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২১ : নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইর ভূঁইয়ার বাগ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোখিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। রবিবার (১৯ মে) রাত ১১টায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সোমবার বিকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। গ্রেফতাররা হলো, আবু সাঈদ (২৪) ও এসএম মাহাদী হাসান ওরফে গোলাম রাব্বী (২৬)।


প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আবু সাঈদ পড়াশুনার পাশপাপাশি ২০১৫ সালের দিকে অনলাইনে কাপড়ের ব্যবসা শুর করে। সে বিভিন্ন মাহফিলে যেতো।

পরবর্তীতে ফেসবুকে বিভিন্ন উগ্রবাদী পোস্ট পড়ে এবং ইউটিউব-এ বিভিন্ন জঙ্গিবাদী ভিডিও দেখে উগ্রবাদী চেতনায় উদ্বুদ্ধ হয়। পরবর্তিতে কথিত বড় ভাইয়ের মাধ্যমে ২০১৬ সালে আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করে সাঈদ। এখানে যোগদানের পর সে সংগঠনের দাওয়াতি কাজ করতো। সে ফেসবুক ও অনলাইনের মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখা পোস্ট এবং তা শেয়ার করে মানুষের কাছে পৌঁছে দিতো।


র‌্যাব আরও জানায়, আবু সাঈদ নারায়ণগঞ্জের আনসারুল্লাহ বাংলা টিমের সমন্বয়ক হিসেবে কাজ করতো। আবু সাঈদ ও এসএম মাহাদী হাসান ওরফে গোলাম রাব্বী দুজনের বাসা একই এলাকায়। এই সুবাদে সাঈদের মাধ্যমে মাহাদী হাসান ওরফে গোলাম রাব্বী আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করে।

 

সে আনসার আল ইসলামের দাওয়াত পাওয়ার পরে সংগঠনটির পক্ষে দাওয়াতি কাজ করতো ও অনলাইনের মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী মতবাদ প্রচার করতো বলে জানা যায়। গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics