Bangladesh
হবিগঞ্জে বজ্রপাতে তিনজন নিহত

Bangladesh Live News | @banglalivenews | 25 May 2019

Lightning kills three in Habiganj
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২৫ : হবিগঞ্জ জেলায় বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন। এর মাঝে একজন চাশ্রমিক ও দুইজন কৃষক।

শুক্রবার জেলার নবীগঞ্জ, চুনারুঘাট ও মাধবপুর উপজেলায় পৃথক ঘটনায় তারা মারা যান। নিহতরা হলেন- চুনারুঘাট উপজেলার আমু চা বাগানের প্রদীপ উড়াও-এর মেয়ে সীমা উড়াও (১৮), নবীগঞ্জ উপজেলার ৮নং ইউনিয়নের গুজাখাইড় গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সিজিল মিয়া (৪৫) ও মাধবপুর উপজেলার চাকাবুল্লা গ্রামের গ্রামের জিতু মিয়ার ছেলে ফয়সল মিয়া (৩৭)।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে বৃষ্টির সময় বাড়ির পার্শ্ববর্তি হাওরে মাছ ধরতে যান নবীগঞ্জের কৃষক সিজিল মিয়া। এ সময় বজ্রাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, শুক্রবার সকালে বৃষ্টির সময় বাড়ির পার্শ্ববর্তী হাওরে মাছ ধরতে যান সিজিল মিয়া। বজ্রাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


একইদিন সকালে বাড়ির পার্শ্ববর্তি এলাকায় ধান কাটতে যান চুনারুঘাট উপজেলার আমু চা বাগানের সীমা উড়াও। কাজ শেষে বাড়ি ফেরার পথে পুলপাড় নামক স্থানে বজ্রপাত ঘটলে সেখানেই তার মৃত্যু হয়।


এদিকে, জেলার মাধবপুরে ফয়সল মিয়া নামে এক ধান কাটার শ্রমিক বজ্রপাতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ ঘটনায় অহত হন আরো দুই শ্রমিক।শুক্রবার দুপুরে উপজেলার চানকাবুল্লা গ্রামে জমিতে ধান কাটতে গিয়ে এই ঘটনা ঘটে।


বজ্রপাতে ওই গ্রামের গ্রামের মাহফুজ মিয়ার ছেলে খোকন মিয়া ও বুল্লা গ্রামের কালা মিয়ার ছেলে সামাছু মিয়া গুরুতর আহত হন। তাদেরকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।


এদিকে, হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল জানান, নিহতদের তথ্য সংগ্রহ করা হয়েছে। নিহত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics