Bangladesh
উচ্ছেদ হচ্ছে রেললাইনের পাশের সব অবৈধ স্থাপনা

Bangladesh Live News | @banglalivenews | 18 Jul 2019

Illegal etablishments removed located close to RailLine
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ১৮ : রাজধানী ঢাকাসহ দেশের সব বড় বড় শহরেরর রেললাইনের পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। বুড়িগঙ্গা ও তুরাগ নদীর মতো রেলের জমিও অবৈধ দখলমুক্ত ম্ক্তু করা হবে। এজন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বুধবার (১৭ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির পঞ্চম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বৈঠকে অংশ নেন।

 

বৈঠক শেষে কমিটির সভাপতি সাংবাদিকদের বলেন, ‘বিভিন্ন স্থানে রেলওয়ের কোটি কোটি টাকার জায়গা দখল করে নিয়েছে ভূমিদস্যুরা। রেলওয়ের কিছু অসৎ কর্মকর্তার যোগসাজশে এটি করা হয়েছে। তাই রেলের ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদের সুপারিশ করেছে কমিটি।’

 

কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বলেন, ‘নৌ মন্ত্রণালয় যেভাবে নদী দখলমুক্ত করছে সেইভাবে রেলের জমিও উদ্ধার করা হবে।’

 

বৈঠকে জানানো হয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর কর্তৃক ‘মাদকাসক্ত শনাক্তকরণ ডোপ টেস্ট প্রবর্তন’ শীর্ষক প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে সরকারি চাকরিতে প্রবেশকালে বাধ্যতামূলক ডোপটেস্ট করা হবে। সঠিকভাবে ডোপটেস্ট অব্যাহত রাখার পরামর্শ প্রদান করা হয়।

 

বৈঠকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়। ব্যাটালিয়ন আনসার ফোর্স মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অন্তর্ভুক্তকরণের সুপারিশ করা হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics