Bangladesh
চট্টগ্রাম বন্দরে জাপানের দুই যুদ্ধজাহাজ

Bangladesh Live News | @banglalivenews | 08 Oct 2019

Japanese ships visit Chittagong port
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৮ : জাপানের মেরিটাইম সেলফ্ ডিফেন্স ফোর্সের (জেএমএসডিএফ) দুটি যুদ্ধজাহাজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। জেএস বানজো ও জেএস তাকাশিমা নামের জাহাজ দুটি রোববার (৬ অক্টোবর) চট্টগ্রাম বন্দরে পৌঁছায়।

এ সময় বাংলাদেশ নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে জাহাজ দুটিকে স্বাগত জানায়।


পরে চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন সৈয়দ হেলাল হোসেন জাহাজ দুটির অধিনায়ককে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় বাংলাদেশে জাপান দূতাবাসের প্রতিনিধিসহ নৌবাহিনীর স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে, সফরকারী জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছলে নৌবাহিনীর জাহাজ ‘দূর্জয়’ তাদের অভ্যর্থনা জানায়।


বাংলাদেশে অবস্থানকালে জাহাজ দুটির অধিনায়ক এবং বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধিরা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চেয়ারম্যান চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া, সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকরা নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি), বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিসহ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ‘আশার আলো’ এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক পর্যটন এলাকা পরিদর্শন করবেন।


জাহাজ দুটির এই শুভেচ্ছা সফর বাংলাদেশ ও জাপানের মধ্যকার পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সহযোগিতা আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়। উল্লেখ্য, তিনদিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দুটি আজ ৮ অক্টোবর বাংলাদেশ ত্যাগ করবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics