Finance
পাগলা ঘোড়ার মতো ছুটছে পেঁয়াজের দাম

Bangladesh Live News | @banglalivenews | 02 Nov 2019

Onion price increases in Bangladesh
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২ : রাজধানীর বাজারে দফায় দফায় বাড়ছে পেঁয়াজের দাম। এর সঙ্গে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে ৫০ টাকা বেড়েছে। আর শীতের আগাম সবজির সরবরাহ বাড়লেও দাম কমছে না। উল্টো সপ্তাহের ব্যবধানে কিছু সবজির দাম বেড়েছে। শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও, শান্তিনগর অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

দেখা যায়, নতুন করে কিছু সবজির দাম বাড়ায় চারটি সবজির কেজি বিক্রি হচ্ছে একশ টাকা বা তার বেশি দামে। দুয়েকটি বাদে বাকি সবগুলোর দামও একশ টাকার কাছাকাছি।  এদিকে অনেকটা পাগলা ঘোড়ার মতোই যেন ছুটছে পেঁয়াজের দাম। কারণ গত এক সপ্তাহে পেঁয়াজের দাম তিন দফা বেড়েছে। ফলে বেশিরভাগ বাজারেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৫০ টাকা কেজি। সবজি ও পেঁয়াজের এমন দামে অনেকটাই দিশেহারা অবস্থা নিম্ন আয়ের মানুষদের।


ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত সপ্তাহে যেসব বাজারে দেশি পেঁয়াজের কেজি ১০০ টাকা বিক্রি হয়, সেই বাজারগুলোতে এখন দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ১৪০-১৫০ টাকা কেজি। আর ৯০ টাকা কেজি বিক্রি হওয়া আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৩০ টাকা কেজি।


খুচরা ব্যবসায়ীরা জানিয়েছেন, শ্যামবাজারের ব্যবসায়ীরা প্রতিনিয়ত পেঁয়াজের দাম বাড়াচ্ছেন। গত এক সপ্তাহে পেঁয়াজের দাম বেড়েছে তিন দফা। প্রথম দফায় কেজিতে ১০ টাকা এবং পরের দুই দফায় কেজিতে ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়ানো হয়েছে। এতে এক সপ্তাহে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৫০ টাকা। খিলগাঁওয়ের ব্যবসায়ী জহির বলেন, পেঁয়াজের দাম যে হারে বাড়ছে তাতে আমরাও বিস্মিত। বাণিজ্যমন্ত্রীর পর প্রধানমন্ত্রীও বলেছেন- পেঁয়াজের দাম কমে যাবে। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আমরা ধারণা করেছিলাম এবার হয়তো পেঁয়াজের দাম কমবে। কিন্তু বাস্তবে দেখছি উল্টো।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics