Bangladesh
দুর্যোগ ব্যবস্থাপনায় রোল মডেল বাংলাদেশ

Bangladesh Live News | @banglalivenews | 13 Nov 2019

Bangladesh is now role model for dealing with crisis

Photo courtesy: Pixabay

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১৩ : ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেডক্রস (আইসিআরসি) প্রতিনিধিদলের প্রধান পিয়ের দ্যোখব বলেছেন, বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনায় রোল মডেল। প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলায় তৃণমূলের জনগণের অংশগ্রহণ উল্লেখযোগ্য ভূমিকা রাখে। এক্ষেত্রে রেডক্রস দুর্যোগ মোকাবিলায় গতিশীল এবং কার্যকর ভূমিকা রাখছে বলে তিনি উল্লেখ করেন।

তরুণ সংসদ সদস্যদের নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক একটি কর্মশালা আয়োজনের আগ্রহ প্রকাশ করেন পিয়ের দ্যোখব। মঙ্গলবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে তার সংসদের কার্যালয়ে সাক্ষাত করে একথা বলেন। সাক্ষাৎকালে তারা বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা, রেডক্রসের কার্যক্রম, হুইল চেয়ার বাস্কেটবল টুর্নামেন্টসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।


পিয়ের দ্যোখব প্রতিবন্ধীদের নিয়ে আগামী ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য ‘হুইল চেয়ার বাস্কটবল টুর্নামেন্ট’ সম্পর্কে স্পিকারকে অবহিত করেন।


স্পিকার বলেন, রেডক্রসের সাথে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়কাল থেকে রেডক্রস বাংলাদেশে কার্যক্রম চালিয়ে আসছে। দুর্যোগ মোকাবিলায় এ সংস্থা অতীতের মতো ভবিষ্যতেও জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


ড. শিরীন শারমিন বাংলাদেশে রেডক্রসের কার্যক্রমের প্রসংশা করেন এবং তরুণ সংসদ সদস্যদের নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা আয়োজনের প্রস্তাবকে স্বাগত জানান।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics