Bangladesh
জীবনযাত্রা স্বাভাবিক করার দিনে করোনায় সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু

Bangladsh Live News | @banglalivenews | 31 May 2020

Bangladesh registering increase in COVID-19 deaths

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, মে ৩১ : জীবনযাত্রা স্বাভাবিক করতে দুই মাসেরও বেশি সময় সাধারণ ছুটির পর খুলে দেয়া হয়েছে সরকারি ও বেসরকারি অফিস। আজ রোববার (৩১ মে) সকাল থেকে অফিস শুরু করেছেন বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। আর আজই দেশে করোনাভাইরাসে ৪০ জনের মৃত্যুর খবর পাওয়া গেল।

এটি এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ফলে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৫০ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৪৫ জন। এটিও একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪৭ হাজার ১৫৩। রোববার (৩১ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


তিনি বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।


উল্লেখ্য, বিভিন্ন শর্ত পালন ও নির্দেশনা মানা সাপেক্ষে আজ রোববার (৩১ মে) থেকে আগামী ১৫ জুন পর্যন্ত অফিস খুলে দিয়েছে সরকার। তবে উপস্থিতি কিছুটা কম। রোববার সকাল থেকেই কর্মকর্তা-কর্মচারীরা সচিবালয়ে আসতে থাকেন। কর্মচারীরা আগের মতোই স্টাফ বাসে সচিবালয়ে আসেন। দর্শনার্থী গেট দিয়ে তাপমাত্রা মেপে কর্মকর্তা-কর্মচারীদের সচিবালয়ে প্রবেশ করানো হয়।


সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের মুখে মাস্ক পড়তে দেখা গেছে। অনেকে গ্লাভস পড়ে অফিসে এসেছেন। অফিসে সহকর্মীদের সঙ্গে সামাজিক দূরত্ব




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics